1. admin@khoj24bd.com : admin :
  2. tishibly@gmail.com : gungun gungun : gungun gungun
  3. somankhan92@gmail.com : golam mohiuddin : golam mohiuddin
তথ্যবিবরণী উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের বিকল্প নাই : টেলিযোগাযোগ মন্ত্রী - https://khoj24bd.com
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১০:৫৯ অপরাহ্ন
সর্বশেষ
লিবিয়া নিয়ে মুক্তিপণ আদায়কারী নুর মোহাম্মদ গ্রেফতার! জনমনে স্বস্তি পরিবেশবিদ মতিন সৈকত এগ্রিকালচারাল ইম্পর্ট্যান্ট পারসন এআইপি সন্মাননা পেলেন। এটি তার পঞ্চম রাষ্ট্রীয় স্বকৃীতি তজুমদ্দিনে জমি দখলে বাঁধা দেওয়ায় বিধবা নারীসহ ৪ জনকে পিটিয়ে আহত। হাসপাতালে ভর্তি।। দাউদকান্দিতে সুবিধাবঞ্চিত ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ। দাউদকান্দিতে বৃদ্ধাকে হত্যা: ৩ ঘন্টার মধ্যে আসামীকে গ্রেপ্তার দাউদকান্দি পৌরসভার ৩৫ কোটি টাকার বাজেট ঘোষণা চান্দিনায় ডোবায় প্রাণ গেলো ইতালি প্রবাসী শিশুর উত্তরা প্রেসক্লাবের উন্নয়নের নামে আনা অনুদান সহ ছাদের রড চুরি! অভিযুক্ত চারজনের বিরুদ্ধে তুরাগ থানায় অভিযোগ দাউদকান্দির বরকোটা স্কুল এন্ড কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া বাংলাদেশ বিশ্বকাপে সেমি বা ফাইনালে খেলার মত করে টিম তৈরী করে নাই

তথ্যবিবরণী উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের বিকল্প নাই : টেলিযোগাযোগ মন্ত্রী

  • Update Time : বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩
  • ৭ Time View

ঢাকা ২৩ আগস্ট: ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার বলেছেন, উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের বিকল্প নাই। ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠার অভিযাত্রায় স্মার্ট বাংলাদেশ কর্মসূচির সফল বাস্তবায়ন নিশ্চিত করতে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। মন্ত্রী উন্নয়ন বিরোধী সকল ষড়যন্ত্র মোকাবেলা করে বঙ্গবন্ধুর সৈনিকদেরকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যা্ওয়ার আহ্বান জানান। তিনি বলেন কিসিঞ্জারের তলাবিহীন ঝুড়ি খ্যাত বাংলাদেশ ২০২৩ সালে উন্নয়নে বিশ্বের বিস্ময়।

মন্ত্রী গতকাল বুধবার সন্ধ্যায় ঢাকার গুলশানে টেলিফোন ভবন মিলনায়তনে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ টেলিটক শাখার উদ্যোগে বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ১৯৪৮ সাল থেকে আজকের দিন পর্যন্ত বাংলাদেশের উত্তরণের বিভিন্ন প্রেক্ষপট তুলে ধরে বলেন, স্পেনের কাতালোনিয়াসহ পৃথিবীর অনেক জাতি স্বাধীনতার জন্য বিচ্ছিন্ন আন্দোলন করছে কিন্তু তাদের অর্জন প্রশ্নবিদ্ধ।

আমাদের একজন বঙ্গবন্ধু ছিলেন বলেই আমরা বাংলাদেশ স্বাধীন করতে পেরেছি, আমরা ভাগ্যবান। ষাটের দশকে ঢাকা কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র হিসেবে ছাত্রলীগের রাজপথের লড়াকু এই সৈনিক বলেন, ছয় দফা বঙ্গবন্ধুর স্বাধীনতার ধারাবাহিক আন্দোলনের অতি গুরুত্বপূর্ণ ঐতিহাসিক অধ্যায়। ১৯৬৬ সালের জুলাই মাসে ঢাকা কলেজের উচ্চ মাধ্যমিকের ছাত্র হিসেবে প্রথম উপলব্ধি করি পাকিস্তান নামক যে রাষ্ট্রটিতে তখন বাস করি সেটি আমাদের স্বাধীনতা নয়, দাসত্ব। ১৯৬৯ এর গণঅভ্যূত্থানের প্রেক্ষাপট এবং ছাত্রলীগের পক্ষে জাতির পিতা শেখ মুজিবুর রহমানকে বঙ্গবন্ধু উপাধিতে ভূষিত করার প্রসংগ তুলে ধরেন। তিনি বলেন, কিছু সংখ্যক প্রগতিশীলদের বিরোধীতা সত্ত্বেও সত্তরের নির্বাচনে বঙ্গবন্ধুর অংশ গ্রহণের সিদ্ধান্ত স্বাধীনতা অর্জনের জন্য বঙ্গবন্ধুর দূরদৃষ্টি সম্পন্ন নেতৃত্বেরই ফসল। মন্ত্রী বলেন, নির্বাচনে সংখ্যাগরিষ্টতা অর্জনের পরেও বঙ্গবন্ধুর কাছে ক্ষমতা হস্তান্তর না করা বিশ্বের কাছে পাকিস্তানি শাসকদের বিরুদ্ধে বিশ্বজনমত গড়ে উঠে বলে উল্লেখ করেন বীর মুক্তিযোদ্ধা জনাব মোস্তাফা জব্বার। তিনি বলেন, বঙ্গবন্ধু স্বাধীন রাষ্ট্র দিয়েছেন এবং ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার বীজ বপন করে গেছেন। শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন করে জাতিকে সুপ্রতিষ্ঠিত করেছেন। স্মার্ট বাংলাদেশ স্বপ্ন বাস্তবায়নের মাধ্যমে বঙ্গবন্ধুর লালিত স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার সংগ্রাম তিনি শুরু করেছেন। বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ টেলিটক শাখার কর্মকর্তাদেরকে তিনি নিজ নিজ অবস্থানে থেকে ডিজিটাল যোগাযোগ মাধ্যমসহ সর্বত্র উন্নয়ন বিরোধী ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে কাজ করে যাওয়ার আহ্বান জানান। তিনি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠায় শেখ হাসিনার বিকল্প নেই।

বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ টেলিটক শাখার সভাপতি রওনক আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে আইইবির সভাপতি ইঞ্জিনিয়ার মো: আবদুস সবুর, টেলিটক এর ব্যবস্থাপনা পরিচালক একেএম হাবিবুর রহমান,বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সভাপতি ড. মো: হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক এসএম মঞ্জুরুল হক মঞ্জু, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ টেলিটক শাখার উপদেষ্টা প্রকৌশলী ফজলে রাব্বি প্রমূখ বক্তৃতা করেন।
বক্তারা বলেন, বঙ্গবন্ধু চিরঞ্জিব। অতীতে পাঠ্য পুস্তকে বঙ্গবন্ধুর ইতিহাস বিকৃত করা হয়েছে। বঙ্গবন্ধুকে হত্যা করতে পারলেও খুনিরা বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করতে পারেনি। বঙ্গবন্ধুর চেতনা প্রজন্ম থেকে প্রজন্মান্তর পৌছে দিতে হবে।
পরে এক বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 www.khoj24bd.com bangla News web portal.
Theme Customized By BreakingNews