1. admin@khoj24bd.com : admin :
  2. tishibly@gmail.com : gungun gungun : gungun gungun
  3. somankhan92@gmail.com : golam mohiuddin : golam mohiuddin
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:৪৭ অপরাহ্ন

রুমা-থানচিতে থমকে গেছে পর্যটন ব্যবসা

  • Update Time : মঙ্গলবার, ৭ নভেম্বর, ২০২৩
  • ৭ Time View

বান্দরবান সংবাদদাতা: আঞ্চলিক সশস্ত্র সংগঠন কুকি চীন ন্যাশনাল ফ্রন্ট-কেএনএফ এর সন্ত্রাসী কার্যক্রমের কারণে অস্থিতিশীল পরিস্থিতি বিরাজ করছে পার্বত্য জেলা বান্দরবানে। বিশেষ করে জেলার রোয়াংছড়ি, রুমা ও থানচি উপজেলার মানুষ আতঙ্ক আর উৎকন্ঠার মধ্যে দিন পার করছে। সশস্ত্র সংগঠনটির হাত থেকে বাঁচতে এসব এলাকার বাসিন্দারা দীর্ঘদিন ধরে অন্যত্র গিয়ে বসবাস করছেন। বন্ধ রয়েছে স্থানীয় শিক্ষাপ্রতিষ্ঠান। থমকে গেছে জেলার পর্যটন ব্যবসা।

পার্বত্য জেলা বান্দরবানের আঞ্চলিক সশস্ত্র সংগঠন কুকি চীন ন্যাশনাল ফ্রন্ট-কেএনএফ এর কারণে সেখানে অস্থিতিশীল পরিস্থিতি বিরাজ করছে। পার্বত্য শান্তি চুক্তির পর নতুন করে অশান্ত হয়ে উঠেছে পাহাড়। কেএনএফ এর সদস্যরা চাঁদাবাজি, খুন, অপহরণ ও সশস্ত্র হামলাসহ নানা সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে। আতংক বিরাজ করছে সাধারণ মানুষের মাঝে।

কেএনএফ এর হুমকিতে পাহাড়ের অনেক জায়গায় স্থবির জনজীবন। রোয়াংছড়ি উপজেলার বিভিন্ন এলাকার মানুষ পালিয়ে অন্যত্র বসবাস করছে। বন্ধ রয়েছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। ব্যহত হচ্ছে শিক্ষার্থীদের পাঠদান।

স্থানীয় জনপ্রতিনিধি আর নিরাপত্তা বাহিনীর কর্মকর্তারা জানান, পার্বত্য এলাকার উন্নয়নে সকলকে একসাথে কাজ করতে হবে। এজন্য প্রয়োজন জেলায় শান্তি প্রতিষ্ঠার উদ্যোগকে সফল করা।

সন্ত্রাসীদের নির্মূল করে বান্দরবানে দ্রুত স্থিতিশীল পরিস্থিতি ফিরিয়ে আনার দাবি জানিয়েছেন স্থানীয়রা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews