1. admin@khoj24bd.com : admin :
  2. tishibly@gmail.com : gungun gungun : gungun gungun
  3. somankhan92@gmail.com : golam mohiuddin : golam mohiuddin
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৮:৫৩ অপরাহ্ন

অভিযান চালিয়ে গ্রেপ্তার করা আমাদের রুটিন ওয়ার্ক: ডিবি প্রধান

  • Update Time : রবিবার, ২২ অক্টোবর, ২০২৩
  • ৬ Time View

আগামী ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে ঘিরে অভিযান চালিয়ে তাদের নেতাকর্মীদের গণগ্রেপ্তারের অভিযোগের প্রেক্ষিতে গোয়েন্দা পুলিশ (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, রাজধানীর উন্নয়নমূলক কাজে বহিরাগতরা এসে যেন কোন প্রকার হামলা করতে না পারে, সেজন্য গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা গ্রেপ্তার করছি। অভিযান চালিয়ে গ্রেপ্তার করা আমাদের ‘রুটিন ওয়ার্ক’।

মহাসমাবেশকে কেন্দ্র করে কোনো নাশকতা বা অঘটন ঘটার আশঙ্কাও নেই বলে জানিয়েছেন ডিবি প্রধান।

রোববার (২২ অক্টোবর) দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন মোহাম্মদ হারুন অর রশীদ।

মহাসমাবেশকে ঘিরে পুলিশের পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে জানিয়ে তিনি বলেন: আগামীতে যে সমাবেশগুলো অনুষ্ঠিত হবে প্রতিটি সমাবেশকে ঘিরেই পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে এবং অতীতে যেমন সুন্দরভাবে সমাবেশ হয়েছে আগামীতেও আশা করছি সুন্দরভাবে সমাবেশগুলো অনুষ্ঠিত হবে। সাধারণ মানুষজন যাতে স্বাভাবিকভাবে আসতে পারে সেই লক্ষ্যেই আমরা কাজ করবো।

হারুন বলেন, এক সময় এই ঢাকা শহরে একদল সমাবেশ করতে অন্য দল করতে পারতো না। এরকম ঘটনা অতীতে আমরা দেখেছি। এখন দেখেন ঢাকায় একই দিনে ৩/৪টি দল একসঙ্গে বড় বড় সমাবেশ করছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রতিটি সমাবেশকে নিরাপত্তা দিচ্ছে। এতে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটে নাই।

বিএনপির অভিযোগ চেকপোস্ট ও অভিযান চালিয়ে তাদের নেতাকর্মীদের গণগ্রেপ্তার করা হচ্ছে এবং কয়েকদিন রেখে পরে আদালতে পাঠানো হচ্ছে, বিষয়টি এমন কি না? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মোহাম্মদ হারুন অর রশীদ বলেন: আপনারা জানেন ঢাকায় অনেকগুলো কেপিআই রয়েছে এবং উন্নয়নমূলক কাজ চলছে। এগুলো তদারকি করাও আমাদের কাজ।

তিনি বলেন, আমরা মনে করি, অনেক বহিরাগাতরা ঢাকায় আসেন। তারা ঢাকায় এসে যেন কোনো নাশকতা ঘটাতে না পারে অথবা কেপিআইগুলোতে যাতে কোনো হামলা করতে না পারে সেবিষয়ে আমরা রুটিন মাফিক কাজ করি।

এখন ঢাকায় কোনো রাজনৈতিক দলের সমাবেশ থাকলে বিষয়টি বেশি চোখে পড়ে। আজও আমরা অভিযান চালিয়েছি আজও অনেককে গ্রেপ্তার করা হয়েছে। এটা আমাদের রুটিন ওয়ার্ক, যোগ করেন তিনি।

মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, ঢাকায় বেশি চেকপোস্ট থাকায় ও অনেক অভিযান পরিচালনার কারণে ঢাকার পরিবেশ অনেক সুন্দর ও নিরাপদ। মানুষজন সাচ্ছন্দ্যে চলাচল করতে পাড়ছে। আমরা অনেক ছিনতাইকারী, ডাকাত গ্রেফতার করছি। এখন রাজধানীতে যদি আামাদের টহল পার্টি না থাকে চেকপোস্ট না থাকে তবে ঢাকা শহর অপরাধীদের অভয়ারণ্য হয়ে উঠবে।

বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে কোনো নাশকতার আশঙ্কা আছে কি না? জানতে চাইলে ডিবি প্রধান বলেন: সারাদেশে বিভিন্ন রাজনৈতিক দলের অনেক মহাসমাবেশ হয়েছে। সেগুলোতে কোনো ধরনের অঘটন ঘটে নাই। তাই আগামী ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ কোনো অঘটন ঘটার সম্ভাবনা নেই।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews